মাত্র চারটি উপাদানে ম্যাজিকাল হেয়ার সিরাম

চুল নিষ্প্রাণ দেখানোটা অনেকেরই সমস্যা। অনেক সময়েই দেখা যায় যে চুল সঠিক নিয়মে শ্যাম্পু করে তারপর কন্ডিশনার দিয়ে ধোয়ার পর ও চুল শুকানোর পর কেমন যেন রুক্ষ, শুষ্ক, মলিন, নিষ্প্রাণ লাগে। সামনেই আসছে পহেলা ফাল্গুন আর ভ্যালেনটাইনস ডে। বিশেষ দিনের এই সুন্দর পোশাক, অ্যাক্সেসরিজ আর সাজগোজের মাঝে মলিন, নিষ্প্রাণ, ফ্রিজি চুল কি মানায়? মোটেই না। তাহলে চলুন দেখে নেয়া যাক, কীভাবে ঘরে বসে খুব সহজলভ্য কিছু উপাদান দিয়ে অ্যান্টি ফ্রিজ সুপার শাইনিং হেয়ার সিরাম তৈরি করে নেয়া যায়।

সিরাম বানাতে যা যা লাগবে

(১) ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল

(২) ১ টেবিল চামচ অর্গানিক এক্সট্রা ভার্জিন কোকোনাট অয়েল

(৩) ২০০ মি.লি. গোলাপজল

(৪) ১টি ভিটামিন ই ক্যাপসুল

(৫) একটি পরিষ্কার খালি স্প্রে বোতল

যেভাবে বানাবেন

একটি পরিষ্কার পাত্রে ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল (ফ্রেশ পাতা থেকে বের করে নেয়া/ স্কিন ক্যাফে অ্যালোভেরা ৯৮% জেল), ১ টেবিল চামচ অর্গানিক এক্সট্রা ভার্জিন কোকোনাট অয়েল (আমি স্কিন ক্যাফে অর্গানিক এক্সট্রা ভার্জিন কোকোনাট অয়েল ব্যবহার করেছি), ২০০ মি.লি. গোলাপজল (৪০০মি.লি. পানিতে একটি গোলাপের সব পাপড়ি ফুটিয়ে পানিটা অর্ধেক হলে নামিয়ে ঠাণ্ডা করে নিন অথবা বাজারে যে কসমেটিক রেইঞ্জের গোলাপজল কিনতে পাওয়া যায় তাও ব্যবহার করতে পারেন) এবং ১টি ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিন।

ব্যস, তৈরি হয়ে গেল আপনার নিজস্ব অ্যান্টি ফ্রিজ সুপার শাইনিং হেয়ার সিরাম। একটি পরিষ্কার খালি স্প্রে বোতলে সিরাম টা ঢেলে নিন এবং বাইরে যাওয়ার আগে চুল আঁচড়ে চুল থেকে ৮-১০ ইঞ্চি দূরত্বে রেখে স্প্রে বোতল দিয়ে স্প্রে করে নিন। চুলে ইনস্ট্যান্ট শাইনি লুক পেয়ে যাবেন। এই সিরাম টাকে আপনি হিট প্রোটেক্টিং স্প্রে এর বিকল্প হিসেবে ও অনায়াসেই ব্যবহার করতে পারেন। এবং ইচ্ছেমত চুল ব্লো ড্রাই, স্ট্রেইটেনিং বা কার্লিং করে নিন।

Stay Beautiful, Stay Gorgeous.

ছবি – বিউটিঅ্যান্ডএশিয়া ডট কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *