পারফেক্ট স্মোকি আই লুক এর দারুণ কিছু টিপস

আমি যখনই কাউকে মেকাপ করে দিতে যাই, তখনই বলতে শুনি, আমাকে স্মোকি আই মেকাপ করে দিও। এই স্মোকি আই মেকাপের কথা জানেন না এবং পছন্দ নয় এমন মেয়ে খুঁজে পাওয়া মুশকিল। আমার নিজের কাছেও বেশ পছন্দ। কারণ স্মোকি আই মেকাপ টা লুকটাকেই অনেকটা চেঞ্জ করে দেয় এবং আকর্ষণীয় করে তোলে। অনেকেই নিজে নিজে ট্রাই করলেও পারফেক্ট লুক টি আসে না, আবার দেখা যায় কিছু ভুলের কারণে স্মোকি লুকটা ওইভাবে ফুটেও ওঠে না। তো চলুন, আজ কিছু টিপস দিয়ে দেই। যাতে আপনার স্মোকি লুকটাও পারফেক্ট হবে এবং ফুটে উঠবে।

(১) আজ বিয়ের দাওয়াত আছে, তো হঠাৎ করেই একটা স্মোকি আই মেকাপ লুক ক্রিয়েট করতে মন চাইল। আইশ্যাডো প্যালেট, ব্রাশ নিয়েও বসে গেলেন। কিন্তু ধুর! লুক টা কেমন জানি পারফেক্ট হচ্ছে না। এই চেষ্টা টাই করতে যাওয়া টা হচ্ছে আপনার বোকামি। পারফেক্ট স্মোকি আই লুক পেতে হলে অবশ্যই কয়েকবার প্রাক্টিস দরকার পড়বে। তাই বিশেষ অনুষ্ঠানের কদিন আগেই ২-১ বার প্রাক্টিস করে নিলে ভালো হবে। আর আপনাকে সাহায্য করার জন্যে তো ইন্টারনেট এ হাজার হাজার স্মোকি আই মেকাপ টিউটোরিয়াল রয়েছেই।

(২) স্মোকি আই মেকাপ ইজ অল অ্যাবাউট ব্লেন্ডিং। ঠিক মতো আইশ্যাডো গুলো ব্লেন্ড না করলে লুক টা মোটেই ভালো লাগবে না। তাই যতক্ষণ হার্শ কোনো লাইন না বোঝা যায়, ততক্ষণ ব্লেন্ডিং করে যেতে হবে।

(৩) যখন আমরা কোনো ডার্ক স্মোকি আই মেকাপ করতে যাব, তখন চোখে আই প্রাইমারের পাশাপাশি একটা বেইজ কিন্তু মাস্ট। যেমন ব্লাক স্মোকি আই মেকাপ করতে চাইলে প্রথমে একটা ব্লাক কাজল আই লিডে লাগিয়ে নিয়ে সেটা ব্লেন্ড করে নিবেন এরপর ব্লাক আইশ্যাডো লাগাবেন। এতে করে আইশ্যাডোর কালার অনেক গাড় দেখা যায় এবং দেখতেও সুন্দর লাগে।

(৪) অনেকসময় দেখা যায় বেইজ মেকাপ করে ফেলার পর ভারি এবং ডার্ক স্মোকি কোনো আই লুক করতে গেলে আন্ডার আইটাও ডার্ক লাগে। এটা ডার্ক কালারের আইশ্যাডো গুলো ফল আউটের কারণে হতে পারে। তাইলে ডার্ক কোনো স্মোকি লুক করতে চাইলে আগে আই মেকাপ করে নিন। এরপর একটি মেকাপ ওয়াইপসের সাহায্যে ফল আউট গুলো ক্লিন করে নিয়ে বেইজ মেকাপ শুরু করুন।

(৫) স্মোকি আই মেকাপ করলে আন্ডার আই টা কিন্তু ব্রাইট হওয়া জরুরী। তাই স্কিনের থেকে ২-৩ শেড লাইট কোনো কনসিলার দিয়ে অবশ্যই আন্ডার আইটা হাইলাইট করে নিবেন। এতে করে স্মোকি লুক টা সুন্দর ফুটে উঠবে এবং ফ্রেশ লাগবে দেখতে।

(৬) অনেক সময় দেখা যায়, স্মোকি আই মেকাপ ট্রাই করলে চোখগুলো ছোট মনে হয়। তাই যাদের ন্যাচারালি চোখ ছোট, তারা চোখের ওয়াটার লাইনে হোয়াইট/ন্যুড কালারের কাজল এবং চোখের ইনার কর্ণারে হাইলাইটার লাগিয়ে নিতে পারেন। এতে করে চোখ দেখতে বড় এবং ওপেন মনে হবে।

(৭) আইব্রো ড্র করার ইম্পোরটেন্স নিয়ে আমি সবসময় বলি। স্মোকি আই মেকাপে কিন্তু এই বিষয়টা আরো বেশী গুরুত্বপূর্ণ। স্মোকি আই মেকাপ টা ফুটিয়ে তুলতে হলে অবশ্যই আইব্রোগুলো সুন্দর করে এঁকে নিবেন।

(৮) আমার কাছে মনে হয় স্মোকি আই মেকাপের সাথে বেইজ মেকাপ টা যতটা সম্ভব সিম্পল এবং ফ্রেশ রাখা যায় তত ই ভালো। কারণ অতিরিক্ত শার্প কন্ট্যুরিং এবং হাইলাইটার আপনার সুন্দর আই মেকাপটার সৌন্দর্য ঢেকে দিতে পারে।

(৯) স্মোকি আই মেকাপের সাথে লং উইংড আইলাইনার দেখতে তেমন একটা ভালো লাগে না। তাই স্মোকি আই মেকাপের সাথে জাস্ট টাইটলাইনিং করে নিতে পারেন অথবা চাইলে শুধু আইল্যাশ ঘেঁষে চিকন করে আই লাইনিং করে নিতে পারেন।

(১০) একটা কথাই আছে, ডার্ক অথবা স্মোকি আই মেকাপের সাথে সবসময় হালকা এবং ন্যাচারাল লিপ কালার বেছে নিতে হয়।হ্যা, আই মেকাপ টা যেহেতু বোল্ড, তাই লিপ কালারটা নরমাল রাখলেই ভালো লাগে দেখতে। আমার কাছে মনে হয়, এটা যার যার পারসোনাল ব্যাপার। কেউ যদি বোল্ড লিপ কালার ক্যারি করতে পারে, তাহলে তো কোনো সমস্যা নেই।

অনেকেই স্মোকি আই মেকাপকে অনেক কঠিন মনে করেন। কিন্তু ট্রাস্ট মি, কয়েকটা আইশ্যাডো আর কিছু বেসিক জিনিস মাথায় রাখলেই এটি সহজ এবং সুন্দরভাবে ফুটে ওঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *